Breaking News

ভেসেলের ভাড়া বেড়েছে ৩৪৪ শতাংশ!গঙ্গাসাগর থেকে ৩৮ কোটি টাকা তুলেছে রাজ্য,পুণ্যার্থীরা কীভাবে লুঠ হয়েছেন প্রমাণ দিলেন শুভেন্দু

প্রসেনজিৎ ধর, কলকাতা :-ভেসেলের ভাড়া বাড়িয়ে গঙ্গাসাগর মেলায় আসা পুন্যার্থীদের নিংড়ে টাকা রোজগার করেছে পশ্চিমবঙ্গ সরকার। এমনই বিস্ফোরক দাবি করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তথ্য তুলে ধরে তিনি জানিয়েছেন, মেলা উপলক্ষে ভেসেলের ভাড়া ৩৪৪ শতাংশ পর্যন্ত বাড়িয়ে দিয়েছে রাজ্য সরকার। যা থেকে রাজ্যের ৩৮ কোটি টাকা বাড়তি রোজগার হয়েছে। গঙ্গাসাগরের পুন্যার্থীদের ওপর বাড়তি ভাড়ার বোঝা চাপানোয় পশ্চিমবঙ্গ সরকারকে ‘দেউলিয়া’ বলে কটাক্ষ করেছেন শুভেন্দু অধিকারী |গঙ্গাসাগর মেলায় স্বাভাবিক বা অন্য সময়ের ভাড়ার তুলনায় ভেসেলের ভাড়া ৭৬ টাকা করে বেশি নিয়েছে রাজ্য সরকার।

আর ৫০ লক্ষ মানুষের কাছ থেকে সেভাবে নেওয়া হলে ৩৮ কোটি টাকা তুলেছে রাজ্য সরকার,দাবি শুভেন্দু অধিকারীর।উদাহরণ হিসাবে তিনি উল্লেখ্য করেছেন, নামখানা থেকে বেনুবনে অন্য সময়ে ভাড়া থাকে ৪০ টাকা। মেলার সময়ে তা নেওয়া হয়েছে ৮৫ টাকা। যা ১১২.৫% বেশি বলে দাবি করেছেন শুভেন্দু অধিকারী। আর কচুবেড়িয়া থেকে ৮ নম্বর লটে ভাড়া ৯ টাকা। অথচ মেলার সময় ৪০ টাকা নেওয়া হয়েছে। যা এক লাফে ৩১ টাকা বৃদ্ধি করা হয়েছে। সেটাই বেড়েছে ৩৪৪% গুণ।সোশ্যাল সাইটে শুভেন্দু অধিকারী লিখেছেন, ‘দেউলিয়া পশ্চিমবঙ্গ সরকার মোটা টাকা রোজগার করতে সাধারণ মানুষকে নিংড়াচ্ছে। গঙ্গাসাগর মেলায় রাজ্য সরকারের খরচে বিশ্বমানের পরিষেবার ব্যবস্থা করা হয়েছে বলে রোজ ঢ্যাঁড়া পেটানো হয়েছে। কিন্তু বাস্তবটা অনেকটাই আলাদা। আসলে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার শূন্য ভাঁড়ার পূর্ণ করতে গঙ্গাসাগর মেলাকে ব্যবহার করেছে। গঙ্গাসাগরে আসা পুন্যার্থীদের অন্যান্য সময়ের থেকে বেশি ভাড়া দিতে বাধ্য করা হয়েছে। দয়া করে দেখুন, কী ভাবে দূর দূরান্ত থেকে আসা পুন্যার্থীদের কাছ থেকে টাকা তোলা হয়েছে। এটাই দেউলিয়া পশ্চিমবঙ্গ সরকারের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর’।
শুভেন্দু মনে করান, ‘এমনকী ডিসেম্বরে হওয়া টেট পরীক্ষার ফর্মের দামও ১০০ টাকা থেকে বাড়িয়ে ৫০০ টাকা করা হয়েছে। ৪০০ শতাংশ বৃদ্ধি হয়েছে ফর্মের দামে। ৩ লক্ষ ০৯ হাজার ৫৪ জন পরীক্ষা দিয়ে থাকলে পশ্চিমবঙ্গ সরকার ১৫ কোটি ৪৫ লক্ষ টাকা আয় করেছে। যদিও এই পরীক্ষার সঙ্গে নিয়োগের কোনও সম্পর্ক নেই’।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *