Breaking News

রাজু ঝা হত্যাকাণ্ডের তদন্তে সিঙ্গল বেঞ্চের সিবিআই নির্দেশ খারিজ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের!

প্রসেনজিৎ ধর, কলকাতা :- শক্তিগড়ের কয়লা মাফিয়া রাজু ঝা খুনের ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি রাজাশেখর মান্থা। সেই নির্দেশ খারিজ করে দিল প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ। বৃহস্পতিবার হাইকোর্ট জানায়, সিবিআই নয়, রাজ্য পুলিশের সিট এই ঘটনার তদন্ত করবে।রাজু ঝা খুনের মামলায় তদন্ত চালাচ্ছিল সিআইডি। কিন্তু যেহেতু এই মামলার সঙ্গে কয়লা কেলেঙ্কারির বিষয়টি যুক্ত তাই এর তদন্তও সিবিআইয়ের হাতে দিয়েছিলেন হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা। কিন্তু, প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, কেন সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হল তার পর্যাপ্ত ব্যাখ্যা দেওয়া হয়নি।প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ এদিন নির্দেশে জানিয়েছেন, সিবিআইকে ৭ জুলাই এর মধ্যে সিঙ্গেল বেঞ্চে রিপোর্ট দিতে হবে, তাদের কাছে যা তথ্য আছে সেই বিষয়ে। আগামী ১০ জুলাই সিঙ্গেল বেঞ্চে ফের শুনানি। তবে তদন্ত এখন সিআইডি করবে কিনা তা স্পষ্ট করা হয়নি নির্দেশে।কয়লা পাচার কাণ্ডে নাম জড়িয়েছিল রাজুর।

সেই ব্যাপারে জিজ্ঞাসাবাদ করতে ইডি ডেকেছিল তাঁকে। কিন্তু ইডি দফতরে হাজিরা দেওয়ার আগেই খুন হয়ে যান রাজু। এই খুনের ঘটনায় নাম জড়িয়ে যায় গরু পাচার মামলায় ফেরার অভিযুক্ত আব্দুল লতিফের। অভিযোগ, যেসময় রাজু খুন হন সেই সময় গাড়িতে ছিলেন আব্দুল। কিন্তু তারপর থেকেই বেপাত্তা তিনি!রাজু ঝার গাড়ির চালক নূর হোসেন শক্তিগড় থানায় এফআইআর দায়ের করেন। তার ভিত্তিতে খুনের ধারায় মামলা রুজু করে ও সিট গঠন করে তদন্ত শুরু করে পুলিশ। কিন্তু এই মামলায় পুলিশ এখনও তেমন কিছু করতে পারেনি, এমন অভিযোগ তুলে হাইকোর্টে মামলা হয়।
বিচারপতি রাজাশেখর মান্থা গত ১৪ জুন এই খুনের ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে মামলা করেছিল রাজ্য। বৃহস্পতিবার প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম ও বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ, সিঙ্গল বেঞ্চের নির্দেশ খারিজ করে দেয়।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *