Breaking News

উলুবেড়িয়ায় সিপিএম প্রার্থীর মনোনয়ন বাতিল, ষড়যন্ত্রে জড়িত এসডিও, বিডিও-সহ মোট ৩ জনকে সাসপেন্ডের সুপারিশ কলকাতা হাইকোর্টের!

দেবরীনা মণ্ডল সাহা, কলকাতা :- পঞ্চায়েত ভোট উলুবেড়িয়ায় সিপিএম প্রার্থী কাশ্মীরা বিবি খাতুনের মনোনয়নপত্র ষড়যন্ত্র করে বিকৃত করা হয়েছে। বিচারপতি দেবীপ্রসাদ দে তাঁর রিপোর্টে এমনটাই জানিয়ে বলেন, বিডিও এবং এসডিও এই ষড়যন্ত্রে যুক্ত ছিলেন। ওই চক্রে যুক্ত অনগ্রসর শ্রেণি কল্যাণ দফতরের এক অফিসারও। বিচারপতি দে ওই তিন অফিসারকেই সাসপেন্ড করার সুপারিশ করেছেন। একই সঙ্গে তাঁদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করে উপযুক্ত পদক্ষেপ করার কথাও বলা হয়েছে ওই সুপারিশে। পাশাপাশি তিন জনের বিরুদ্ধে এফআইআর করতে বলা হয়েছে। বৃহস্পতিবারই বিচারপতি তাঁর রিপোর্ট বিচারপতি অমৃতা সিনহার এজলাসে পেশ করেন। এই রিপোর্টের ফলে আদালতে জোর ধাক্কা খেল শাসকদল তৃণমূল এবং হাওড়া জেলা প্রশাসন।

হাওড়ার উলুবেড়িয়ার ১ নম্বর ব্লকের বহিরা পঞ্চায়েতের সিপিএম প্রার্থী কাশ্মীরা বেগম খান। মনোনয়নপত্র বিকৃতি ও ব্যালটে ষড়যন্ত্রের অভিযোগ তোলেন তিনি। একাধিক অভিযোগ ছিল তাঁর। তার মধ্যে ছিল, ওবিসি হওয়া সত্ত্বেও মনোনয়নপত্রের চেকলিস্টে জাতিগত শংসাপত্রের জায়গায় তার উল্লেখ করেননি ব্লক উন্নয়ন আধিকারিক বা বিডিও। জল গড়ায় কলকাতা হাইকোর্টে। সিবিআই তদন্তের দাবি জানানো হয়। সিঙ্গল বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দিলেও পরবর্তীতে ডিভিশন বেঞ্চের তরফে বলা হয়, অবসরপ্রাপ্ত বিচারপতি দেবীপ্রসাদ দে’র নজরদারিতে তদন্ত করবে রাজ্য পুলিশ। ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ ছিল, “সিবিআই তদন্তের মতো উপাদান এই মামলায় নেই।” রাজ্য পুলিশের উপরেই তাই তদন্তভার দেওয়া হয়। সেই মামলায় অবসরপ্রাপ্ত বিচারপতি দেবীপ্রসাদ দে রিপোর্টে বিডিও, এসডিও ও অনগ্রসর শ্রেণির দপ্তরের এক অফিসারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করলেন। তাঁর সুপারিশ, এফআইআর করতে হবে। পাশাপাশি তিনজনকেই সাসপেন্ডের সুপারিশ করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *