Breaking News

রামমন্দির উদ্বোধনের দিন রাজ্যে সরকারি ছুটি ঘোষণা হোক,মমতাকে চিঠি সুকান্ত মজুমদারের!

দেবরীনা মণ্ডল সাহা, কলকাতা :- রামমন্দির উদ্বোধনের দিন অর্ধদিবস ছুটি পাবেন কেন্দ্র সরকারি কর্মচারীরা। এবার রাজ্যেও ওইদিন ছুটি ঘোষণার দাবি তুলল বিজেপি। অর্ধদিবস নয়, রাজ্যে আগামী ২২ জানুয়ারি পূর্ণদিবস ছুটি ঘোষণার দাবি জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।সুকান্ত মজুমদার লিখেছেন, ‘পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আমি লিখিত অনুরোধ করেছি যেন উনি রাজ্যের প্রশাসনিক প্রধান হিসাবে আগামী ২২ জানুয়ারি ২০২৪-এর পবিত্র দিনে সরকারিভাবে ছুটি ঘোষণা করেন। এর ফলে বাংলার নতুন প্রজন্ম ভারতের ঐতিহ্য ও সংস্কৃতির অংশ হয়ে উঠতে পারবে এবং তাদের মন ভারতীয় গরিমায় প্লাবিত হবে যখন তারা রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠার সাক্ষী হয়ে থাকবে।’উল্লেখ্য, বৃহস্পতিবারই কেন্দ্রের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, ২২ জানুয়ারি অর্ধদিবস ছুটি পাবেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। ওইদিন সমস্ত কেন্দ্রীয় সরকারি অফিস, সুপ্রিম কোর্ট, বিভিন্ন হাই কোর্ট, বিভিন্ন মন্ত্রকে অর্ধদিবস ছুটি থাকবে।

এর আগে উত্তরপ্রদেশ ওই দিন পূর্ণদিবস ছুটি ঘোষণা করেছে। রাজস্থান, অসম, ছত্তিশগড়, উত্তরাখণ্ডের মতো বিজেপি শাসিত রাজ্যও একই পথে হেঁটেছে।
প্রসঙ্গত, রাম মন্দির উদ্বোধনকে কেন্দ্র করে বিজেপি শিবিরে যখন উৎসবের প্রস্তুতি, তৃণমূল তখন অন্য এক কর্মসূচি নিয়ে ব্যস্ত। এদিন রাজপথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ‘সংহতি যাত্রা’ করবেন তিনি। হাজরা থেকে পার্ক সার্কাস এই সংহতি যাত্রার ফাঁকে তিনি মন্দির, মসজিদ, গির্জা ও গুরুদ্বারে যাবেন। সংহতি যাত্রা শেষে একটি সভাও হবে পার্ক সার্কাসে। সেই মঞ্চে রাজনীতির কোনও মুখ থাকবে না, বিভিন্ন ধর্মের গুরুরা থাকবেন সেখানে। বিজেপি যে কর্মসূচির বিরোধিতা ইতিমধ্যেই করেছে। এই সংহতি যাত্রার বিরোধিতায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আদালতে পর্যন্ত গিয়েছেন। যদিও প্রধান বিচারপতির বেঞ্চ নির্দেশ দিয়েছে, শর্তসাপেক্ষে এই সংহতি যাত্রা করতে পারবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *