Breaking News

কৃষ্ণনগরে নির্বাচনী প্রচারে ব্যস্ত! দিল্লিতে ইডি হাজিরা দিলেন না মহুয়া,তৃতীয় বারও ইডি-র সমন এড়িয়ে গেলেন কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র

প্রসেনজিৎ ধর, কলকাতা :- বিদেশি মুদ্রা লেনদেন সংক্রান্ত মামলায় কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থীকে ইডি তলব করেছিল। নজর ছিল, মহুয়া দিল্লি যাচ্ছেন কিনা সেদিকে। তবে বৃহস্পতিবার সকালেই তিনি জানিয়ে দিয়েছিলেন ইডির তলবে তিনি দিল্লি যাচ্ছেন না। ব্যস্ত থাকবেন তাঁর নিজের কেন্দ্রে ভোট প্রচারে। বেলা কিছুটা বাড়তেই দেখা গেল কৃষ্ণনগরের কালীগঞ্জে প্রচারে গিয়েছেন তিনি। কালীগঞ্জ বিধানসভার নয়াচর গ্রামে এদিন তাঁর প্রচার কর্মসূচি রয়েছে।
বুধবারই জানা গিয়েছিল, বিদেশি মুদ্রা লেনদেন সংক্রান্ত মামলায় মহুয়া মৈত্রকে তলব করেছে ইডি। তলব করা হয়েছে ব্যবসায়ী দর্শন হিরানন্দানিকেও। এর আগে গত ১১ মার্চ মহুয়াকে হাজিরার নোটিস দেওয়া হয়েছিল। তখন হাজিরা দেওয়ার জন্য কয়েক সপ্তাহ সময় চেয়েছিলেন মহুয়া। ২৮ মার্চেও ভোট প্রচারে ব্যস্ত থাকার কারণে ইডির তলবে সাড়া দিয়ে হাজিরা দিলেন না দিল্লিতে।জানা গিয়েছে, ইডি-কে পাঠানো উত্তরে মহুয়া মৈত্র জানিয়েছেন, বর্তমানে তিনি লোকসভা নির্বাচনের প্রচারে কৃষ্ণনগরে ব্যস্ত৷ সেই কারণে তিনি আজ দিল্লিতে ইডি কার্যালয়ে উপস্থিত থাকতে পারবেন না৷ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট (ফেমা) লঙ্ঘনের ক্ষেত্রে এই সমন জারি করা হয়েছিল বলে জানা গিয়েছে৷ এই নিয়ে মহুয়াকে তৃতীয় বার সমন পাঠিয়েছিল ইডি৷ এর আগে ১৯ মার্চ তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল ইডি। কিন্তু সেই সময়ইডিকে চিঠি লিখে হাজিরার জন্য সময় চেয়েছিলেন মহুয়া মৈত্র। এরপর তাঁকে আবারও সমন জারি করা হয়৷ ২৮ মার্চ জিজ্ঞাসাবাদের জন্য হাজির হতে বলা হয় তাঁকে। কিন্তু, সেই হাজিরাও এড়িয়ে গেলেন তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *