Breaking News

‘প্রাপ্য ডিএ দিতেই হবে’! সরকারি কর্মীদের ধর্না মঞ্চে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

প্রসেনজিৎ ধর, কলকাতা :- ডিএর দাবিতে শহিদ মিনার ময়দানে অবস্থানরত সরকারি কর্মীদের পাশে দাঁড়াতে দেখা করল বিজেপি বিধায়কদের প্রতিনিধি দল। সোমবার সেখানে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ বিজেপি বিধায়করা যান। সেখানে সাংবাদিকদের শুভেন্দু অধিকারী বলেন, ইতিমধ্যে আমাদের অনেক এমপি, এমএলএ বিচ্ছিন্নভাবে বা তাঁদের নিজেদের তাগিদে এখানে এসেছেন। ডিএ সরকারি কর্মচারীদের ন্যায্য অধিকার। যাঁরা ডিএর দাবিতে লড়াই করছেন তাদের পাশে দাঁড়াতে এবং অনশন মঞ্চে যারা অসুস্থ হয়ে পড়ছেন, তাদের মধ্যে ভাস্করবাবুর সঙ্গে ভিডিও কলে কথাও বললাম। এবং আমরা বললাম ভারতীয় জনতা পার্টি প্রভাবিত কর্মচারী পরিষদও এই সংগ্রামী যৌথ মঞ্চের সঙ্গে যুক্ত হয়েছে ও তাঁদের সমর্থন করছেন। রাজ্য সরকারি কর্মচারীদের প্রাপ্য মহার্ঘ ভাতা বা ডিএ দিতেই হবে।

সোমবার বিধানসভা থেকে বেরিয়ে ধর্মতলায় অনশনরত কর্মচারীদের ‘সংগ্রামী যৌথ মঞ্চ’-এ গিয়ে এমনই মন্তব্য করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। জানালেন, বিজেপি বিধায়কেরা এই আন্দোলনকে সমর্থন জানাচ্ছেন। এবং তিনি ব্যক্তিগত ভাবেও এই আন্দোলনের পাশে আছেন। পাশাপাশি কেন্দ্রীয় হারে ডিএ দেওয়ার দাবি জানিয়ে রাজ্য সরকারকে দেউলিয়া বলেও আক্রমণ করেন তিনি।সোমবার বিধানসভা অধিবেশন থেকে বেরিয়ে শুভেন্দু-সহ বিজেপি বিধায়করা হেঁটেই চলে যান ধর্মতলার শহিদ মিনারের কাছে অনশন মঞ্চে। সেখানে আন্দোলনরত কর্মচারীদের উদ্দেশে শুভেন্দু বলেন, ‘‘অনেকের মতো আমরাও আপনাদের পাশে আছি। হাই কোর্টের সিঙ্গল বেঞ্চ, ডিভিশন বেঞ্চে আপনারা মামলা জিতেছেন। আজ না হোক, কাল প্রাপ্য ডিএ দিতে হবে। শর্ত ছাড়া আমরা আপনারা পাশেই রয়েছে।’’
পরে শুভেন্দু এ-ও বলেন, ‘‘আমরা রাজ্য বিধানসভায় প্রধান বিরোধী দল। আন্দোলনকারীদের ন্যায্য অধিকারের লড়াই জয়যুক্ত হোক। সেটাই চাই। আমাদের নৈতিক সমর্থন ওঁদের সঙ্গে থাকবে।’’ তিনি আরও বলেন, ‘‘আমাদের কর্মচারি এবং শিক্ষক সংগঠনও এঁদের সঙ্গে যুক্ত আছেন। রাজনীতির বাইরে থেকে এই আন্দোলনকে আমরা সমর্থন জানাচ্ছি।’’তিনি আরও বলেন, এই রাজ্যের মানুষ বিজেপিকে বাংলার বিরোধী দল হিসেবে তকমা দিয়েছে। তাই আমাদের দায়িত্ব সরকারের দ্বারা যারা অত্যাচারিত হবেন সে শারীরিকভাবেই হোক বা মানসিক ভাবেই হোক তাঁদের সহযোগিতা করার। এবং তাঁদের পাশে আর্থিক ভাবে দাঁড়ানোটাও আমাদের দায়িত্ব। আমি আজ এদের আশ্বাস দিয়েছি যে আপনাদের এই লড়াইয়ে আপনারা জিতে হাসি মুখে মিষ্টি খেয়ে বাড়ি যাবেন। সুপ্রিম কোর্টের লড়াইয়েও সঙ্গে আছি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *