Breaking News

তৃণমূলের নবজোয়ারের জন্য পুলিশ মোতায়েনে কত টাকা খরচ তৃণমূলের?প্রশ্ন তুলে রাজ্য পুলিশের ডিজি-কে চিঠি দিলেন শুভেন্দু অধিকারী!

প্রসেনজিৎ ধর :-এবার সরাসরি রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব‌্যকে চিঠি লিখলেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পঞ্চায়েত ভোটে প্রার্থী নির্বাচনে কোচবিহার ও অন্যান্য জেলায় তৃণমূল কংগ্রেসের দলীয় কর্মসূচিতে কেন রাজ্য পুলিশ মোতায়েন করা হয়েছে? চিঠিতে কার্যত এই প্রশ্নই তুলেছেন শুভেন্দু।মনোজ মালব্যকে লেখা চিঠিতে বিরোধী দলনেতা প্রশ্ন তুলেছেন, তৃণমূলে নবজোয়ার কর্মসূচিতে নিরাপত্তা দেওয়ার জন্য রাজ্যের কোষাগারে কত টাকা জমা পড়েছে। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও আশঙ্কা প্রকাশ করেছেন শুভেন্দু। একইসঙ্গে অমিত মালব্য, সুনীল বনশল-সহ বঙ্গ বিজেপির দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় পর্যবেক্ষকদেরও এই চিঠির কথা ট্যুইটে জানান বিরোধী দলনেতা|পঞ্চায়েত ভোটের আগে জনসংযোগে শান দিতে ২ মাস ব্যাপী নবজোয়ার যাত্রায় বেরিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। হেভিওয়েট নেতার মেগা কর্মসূচি তারই নিরাপত্তায় মোতায়েন রয়েছে পুলিশ। সেই বিষয়টি নিয়েই প্রশ্ন তুলে রাজ্য পুলিশের ডিজিকে চিঠি দিলেন শুভেন্দু অধিকারী। ডিজি মনোজ মালব্যকে লেখা চিঠিতে, তৃণমূলের মতো রাজনৈতিক দলের নিজস্ব কর্মসূচির জন্য পুলিশ বাহিনী মোতায়েন করার জন্য কত টাকা রাজ্যের কোষাগারে জমা পড়েছে তা জানতে চেয়েছেন বিরোধী দলনেতা।চিঠির একাংশে তিনি প্রশ্ন তুলেছেন, তৃণমূলের প্রার্থী ঠিক করতে যে ভোটাভুটি চলছে, যার সঙ্গে জনস্বার্থের দূর-দূরান্ত অবধি যোগাযোগ নেই, তার জন্য জনগণের করের টাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে, সেখানে কোন আইন বলে? যদি এই ধরণের নিয়ম-নীতি থেকে থাকে, তাহলে আমাকে সেই বিষয়ে অবহিত করুন।

যতদূর আমি জানি, এই ধরণের ক্ষেত্রে সুনির্দিষ্টভাবে রেট চার্ট ঠিক করে দেওয়া আছে। ২ মাসের এই রাজনৈতিক কর্মসূচিতে যদি পুলিশ মোতায়েন করতেই হয়, তাহলে তৃণমূলের তরফে কি কোনও টাকা জমা দেওয়া হয়েছে? যদি টাকা জমা দেওয়া হয়ে থাকে, তাহলে তার অঙ্কটা কত, তা প্রকাশ্যে আনা হোক। যদি দেশের আইনে এমন সংস্থান থেকে থাকে, তাহলেও তা প্রকাশ্যে জানানো প্রয়োজন, যাতে অন্য রাজনৈতিক দলগুলিও এর সুযোগ পেতে পারে।রাজনৈতিক মহলের একাংশের দাবি, আদতে নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গের রাজনৈতিক কর্মসূচিকেই নিশানা করতে চেয়েছেন শুভেন্দু | গত রবিবার নন্দীগ্রামে ‘মন কি বাত’ অনুষ্ঠানের শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ ব্যাপারে অভিষেককে তীব্র ভাষায় আক্রমণ করেন শুভেন্দু অধিকারী |

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *