Breaking News

অভিষেকের বিদেশযাত্রা আটকানো উচিত হবে না বলে ইডিকে জানাল সুপ্রিম কোর্ট!বিমানবন্দরে কেন রুজিরাকে আটকানো হল,তার প্রশ্নের মুখেও ইডি

দেবরীনা মণ্ডল সাহা, কলকাতা :- তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিদেশযাত্রা আটকানো উচিত হবে না বলে সোমবার ইডিকে জানাল সুপ্রিম কোর্ট। এর পাশাপাশি অভিষেক-পত্নী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়কে বিদেশে যেতে বাধা দেওয়া হয়েছে কেন, তা ইডির কাছে জানতে চেয়েছে শীর্ষ আদালত। রুজিরার বিরুদ্ধে লুক আউট নোটিস জারি হয়েছিল কেন, তা-ও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির কাছে জানতে চেয়েছে সুপ্রিম কোর্ট। আগামী শুক্রবার ইডিকে এই বিষয়ে আদালতে জবাব দিতে হবে। ওইদিনই এই মামলার পরবর্তী শুনানি।তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিদেশযাত্রা আটকানো উচিত হবে না বলে সোমবার ইডিকে জানাল সুপ্রিম কোর্ট। এর পাশাপাশি স্ত্রী রুজিরা নাড়ুলা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লুকআউট নোটিস জারি ইস্যুতে সুপ্রিম কোর্টের প্রশ্নের মুখে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী শুক্রবার ইডিকে এ বিষয়ে আদালতে জানানোর নির্দেশ। ওই দিনই এই মামলার পরবর্তী শুনানি। এদিন ইডির উদ্দেশে শীর্ষ আদালত মন্তব্য, তদন্তে প্রয়োজনে বার বার সমন করুন। সুপ্রিম কোর্টের আগের নির্দেশ মতো তদন্ত করতে বাধা কোথায়? সোমবার বিচারপতি সঞ্জয় কিসান কউলের বেঞ্চে এই মামলাটির শুনানি হয়।

এদিন আইনজীবী কপিল সিব্বল আদালতে জানান, আদালতের নির্দেশ মেনেই রুজিরার বিদেশ যাওয়ার কথা ছিল। তবে কেন তাঁকে আটকানো হল? শীর্ষ আদালত ইডি-র আইনজীবীর কাছে জানতে চায়, লুক আউট নোটিস জারি করার প্রয়োজনীয়তা কেন হল? কারণ রুজিরা বন্দ্যোপাধ্যায় কিংবা অভিষেক বন্দ্যোপাধ্যায় বিদেশে যাওয়ার পরও নির্দিষ্ট সময়ে দেশে ফেরত এসেছেন। সেক্ষেত্রে নতুন করে কেন লুক আউট নোটিস জারি করা হল?
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *