Breaking News

বাংলায় নারী নির্যাতনের প্রতিবাদে বিধানসভা বয়কট বিজেপির, মুখ্যমন্ত্রীকে তোপ অগ্নিমিত্রা পলের!

প্রসেনজিৎ ধর, কলকাতা :- রাজ্যে নারী নির্যাতন হচ্ছে, অথচ তা নিয়ে বিধানসভায় বলতে দেওয়া হচ্ছে না। মহিলা হয়েও মু্খ্যমন্ত্রী রাজ্যের মহিলাদের নিরপত্তা দিতে পারছেন না। বুধবার এই অভিযোগ তুলে বিধানসভা থেকে ওয়াকআউট করল বিজেপি। এদিন বিধানসভা বাইরে বেরিয়ে বিজেপির বিধায়করা বিক্ষোভ দেখান।বিধানসভার বাইরে থেকে বিজেপি বিধায়করা সুর চড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। অগ্নিমিত্রা পলের কথায়, “বাংলায় নারীরা সুরক্ষিত নেই। ধর্ষণ-খুনের ঘটনা ঘটছে, না নিয়ে মুখ্যমন্ত্রী একটি কথাও বলছেন না। কিন্তু মণিপুরের জন্য কাঁদছেন।” এদিকে ভাঙড় নিয়ে বিধানসভায় নিন্দা প্রস্তাব আনলেন নওশাদ সিদ্দিকি।
বুধবার বিধানসভা অধিবেশন মুলতুবি প্রস্তাব আনে বিজেপি। অভিযোগ, স্পিকার মুলতুবি প্রস্তাব পড়তে দেননি। এরপরই অধিবেশন ছেড়ে বেরিয়ে আসেন বিজেপির বিধায়করা।বিধানসভার বাইরে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ শুরু করেন তাঁরা। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন অগ্নিমিত্রা পল।

মুখ্যমন্ত্রীর বিবৃতি দাবি করেন তাঁরা। অগ্নিমিত্রা পল বলেন, “সাতগাছিয়া থেকে পাঁচলা, বাংলার জেলায় জেলায় মেয়েরা অত্যাচারিত। কোথাও ধর্ষণের ঘটনা ঘটছে। কোথাও নগ্ন করে ঘোরানো হচ্ছে। সেদিকে মহিলা মুখ্যমন্ত্রীর কোনও ভ্রুক্ষেপ নেই। মণিপুর নিয়ে উনি কাঁদছেন। বাংলার মেয়েদের জন্য চোখের জল কোথায়?” অগ্নিমিত্রার কথায়, “মণিপুরে যা হয়েছে, তা অত্যন্ত নিন্দনীয়। কিন্তু বাংলার পরিস্থিতিকে আমরা অস্বীকার করতে পারি না।”তৃণমূল বিধায়ক ইদ্রিশ আলি গেরুয়া শিবিরের এই ওয়াকআউট প্রসঙ্গে বলেন,’বিজেপি মণিপুর নিয়ে জবাব দিতে পারছে না বলে এমন ভিত্তিহীন অভিযোগ করছে। লোকসভায় হার নিশ্চিত জেনে ওরা এই অভিযোগ সাজিয়ে মুখ বাঁচাচ্ছে।’ এদিকে ভোট পর্বে ভাঙড় উত্তাল হয়ে উঠেছিল। বোমা বারুদের স্তূপে পরিণত হয়েছিল এলাকা। একাধিক প্রাণহানি হয়েছে। এই পরিস্থিতিতে এবার বিধানসভায় নিন্দা প্রস্তাব আনলেন ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *