Breaking News

বাইপ্যাপ পছন্দ নয়, বাড়ি ফিরতে চাইছেন বুদ্ধদেব ভট্টাচার্য !সূর্যকান্তের সঙ্গে দীর্ঘক্ষণ কথা, আম খেতে চেয়েছেন বুদ্ধবাবু

দেবরীনা মণ্ডল সাহা, কলকাতা :- ধীরে ধীরে শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যর। অল্প অল্প কথাও বলছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। এমনকী নিজের বেডে উঠে বসে চিকিৎসকদের দেখলেই জানতে চাইছেন কবে তিনি হাসপাতাল থেকে ছুটি পাবেন | বুধবারই সিপিএমের প্রাক্তন রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রর সঙ্গে বেশ কিছুক্ষণ কথাও বলেছেন বুদ্ধবাবু। খেতে চেয়েছেন আম।চিকিৎসকরা জানিয়েছেন, চার ঘণ্টা বাইপ্যাপ চলার পর এক ঘণ্টা বিশ্রাম, ঠিক এই পদ্ধতিতে এখন বাইপ্যাপে অক্সিজেন দেওয়া হচ্ছে বুদ্ধবাবুকে। শনিবার পর্যন্ত চলবে অ্যান্টি বায়োটিক। চিকিৎসকরাই বলছেন, শনিবার যে পরিস্থিতিতে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল বুদ্ধবাবুকে, তার থেকে এখনকার অবস্থা অনেকটাই ভাল রয়েছে।
মেডিক্যাল বোর্ডের এক চিকিৎসক জানিয়েছেন, সংক্রমণের মাত্রা বেশ খানিকটা কমেছে বুদ্ধদেবের। তবে এখনও সংক্রমণমুক্ত নন। দায়িত্বে থাকা চিকিৎসকদের কাছে তিনি বায়না করেছেন, ‘আমাকে এবার ছেড়ে দিন…’তবে এখনই কি তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে? চিকিৎসকদেরই একটা সূত্র বলছে, অ্যান্টি বায়োটিকের কোর্সের পর কেমন অবস্থায় রয়েছেন বুদ্ধদেব, তা দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে।বুদ্ধদেব ভট্টাচার্যের রক্তের মধ্যে ‘কেল’ অ্যান্টিজেন পাওয়া গিয়েছে। যার জন্য রক্তাপ্লতার সমস্যা রয়েছে তাঁর। রক্ত দেওয়া হলেও রক্ত কমে যায়। তাই গতকালই এক ইউনিট রক্ত দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু শেষমেশ গতকাল রক্ত দেওয়া হয়নি। আজ সেই প্রক্রিয়া হতে পারে বলে খবর। এদিনও বুদ্ধবাবুকে রাইস টিউব দিয়ে খাওয়ানো হয়। এখনও সরসারি খেতে না পারলেও স্বস্তির বিষয় হল তিনি উঠে বসে কথাবার্তা বলছেন। যদিও তাঁকে কবে ছাড়া হবে, সে বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু বলছেন না চিকিৎসরা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *