Breaking News

‘অনির্দিষ্টকালের জন্য কাউকে হেফাজতে রাখা যায় না’,পার্থ কাণ্ডে এবার ইডি-কে তুমুল ভর্ৎসনা! বিশেষ নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

দেবরীনা মণ্ডল সাহা, কলকাতা :- প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জামিন মামলায় ইডি- র বিশেষ অধিকর্তার রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট। বুধবার এই মামলার শুনানি ছিল বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চে। তাতে বিচারপতি জানতে চান, কবে থেকে নিম্ন আদালতে বিচারপর্ব শুরু করা সম্ভব ?সেই বিষয়টি রিপোর্ট দিয়ে জানানোর নির্দেশ দেন বিচারপতি। এই মামলায় বিচারপতির তাৎপর্যপূর্ণ মন্তব্য, অনির্দিষ্টকালের জন্য কাউকে হেফাজতে রাখা যায় না। ১ বছর ৭ মাস জেলে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

বিচারপতি ইডি-কে প্রশ্ন করেন, “গুরুতর অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে, সেটা ঠিক আছে। কিন্তু কতদিন?” আগামী ২৭ শে ফেব্রুয়ারি পরবর্তী শুনানি।সূত্রের খবর, এদিন পার্থ চট্টোপাধ্যায়ের মামলার শুনানি চলাকালীন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ বলেন, ‘‘নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় জেলে ১ বছর ৭ মাস। বিচার প্রক্রিয়া (ট্রায়াল) কবে শুরু হবে? জানি এটা নিয়োগ দুর্নীতির তদন্ত, তবে সময় অনেক পেয়েছে ইডি । এবার ইডি কে জানাতে হবে।’’ এরপরেই, ইডি স্পেশাল ডিরেক্টরের রিপোর্ট তলব করেন বিচারপতি।পাশাপাশি, আগামী ২৭ ফেব্রুয়ারি ইডি-কে এ বিষয়ে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন তিনি। কবে থেকে ইডি আদালতে বিচারপর্ব শুরু করা সম্ভব? জানাতে হবে রিপোর্টে,তেমনটাই নির্দেশ আদালতের | প্রসঙ্গত,নিয়োগ দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে তল্লাশি চালান ইডি আধিকারিকরা। অর্থ তছরূপের অভিযোগে গত জুলাই মাসে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং তৎকালীন শিল্পমন্ত্রী পার্থকে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করে ইডি। পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে পাওয়া যায় প্রায় ৪৯ কোটি টাকা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *