Breaking News

কংগ্রেস ছাড়লেন কৌস্তভ বাগচী, হাইকমান্ডকে পাঠালেন তিন পাতার চিঠি!লোকসভার আগেই বিজেপিতে যোগ?নিজেই দিলেন ইঙ্গিত

দেবরীনা মণ্ডল সাহা,কলকাতা :- কংগ্রেস ছাড়লেন কৌস্তভ বাগচী। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং রাজ্য প্রদেশ সভাপতি অধীর রঞ্জন চৌধুরীকে ই-মেল করে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তিনি। আর সেই সঙ্গে লোকসভা নির্বাচনের আগেই বিজেপি যোগের ইঙ্গিতও দিয়ে দিলেন কৌস্তভ।কয়েকদিন আগে রাহুল গান্ধীকেও ‘ন্যায় যাত্রা’ নিয়ে কটাক্ষ করেছিলেন কৌস্তভ। এই সবের মাঝেই আজ কংগ্রেস ছাড়লেন কৌস্তভ বাগচী। কৌস্তভ বাগচীর দাবি, কংগ্রেস হাইকমান্ডের কাছে রাজ্য তৃণমূলই বেশি গুরুত্বপূর্ণ। প্রদেশ কংগ্রেসের কোনও গুরুত্বই নেই। সেই কারণেই দলত্যাগ বলে দাবি করেছেন কৌস্তভ বাগচী। এই মর্মে হাইকমান্ডকে চিঠি লেখেন কৌস্তভ।এর আগে গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের মিছিলে কৌস্তভ এবং শুভেন্দুকে একসঙ্গে দেখা গিয়েছিল গতবছর সেপ্টেম্বরে। সেই সময় কৌস্তভকে প্রশংসায় ভরিয়েছিলেন শুভেন্দু। তখন থেকেই কৌস্তভের দলবদলের জল্পনা তৈরি হয়েছিল। পরে দুর্গাপুজোর সময় পানিহাটিতে বিজেপি নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায়ের বাড়ির দুর্গাপুজোয় কৌস্তভ বাগচীর সঙ্গে ফের দেখা গিয়েছিল শুভেন্দু অধিকারীকে। এই আবহে কৌস্তভ এবার বিজেপিমুখো হন কি না, সেদিকেই নজর রয়েছে সবার।
এর আগে ইন্ডিয়া জোটে কংগ্রেস এবং তৃণমূল এক মঞ্চে আসার বিষয়টিকে মেনে নিতে পারেননি কৌস্তভ। এরপর গতবছর ১৮ অগস্ট ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি তিনি। অভিযোগ ওঠে ওই দিন সমর্থকদের নিয়ে গিয়ে মহাজাতি সদনে গোলমাল পাকান তিনি। সেদিনই তাঁকে দলীয় মুখপাত্রের তালিকা থেকে বাদ দেয় কংগ্রেস।
আজই কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে তিন পাতার চিঠি পাঠিয়েছেন কৌস্তভ। যেখানে একদিকে তিনি কংগ্রেসের সঙ্গে তাঁর পুরনো সম্পর্কের কথা তুলে ধরেছেন, তেমনই এও অভিযোগ করেছেন, আত্মসম্মান নিয়ে হাত শিবিরে তাঁর পক্ষে থাকা সম্ভব নয়।

এরপরই পদত্যাগ করেছেন। এ দিকে, কৌস্তভ দল ছাড়তেই পুনরায় মাথাচাড়া দিয়েছে সেই প্রশ্ন তাহলে কি বিজেপিতেই যাচ্ছেন তিনি?এই প্রশ্নেরও কৌশলী জবাব দিয়েছেন প্রাক্তন কংগ্রেস নেতা। অপেক্ষা করতে বলেছেন। জানান, “রাজনীতির কর্মকাণ্ড চলবে। তবে দু’একদিন অপেক্ষা করতে হবে। তারপর সবটা স্পষ্ট হবে।” একই সঙ্গে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিয়েও মন্তব্য করলেন কৌস্তভ। বললেন, “আমি বরাবর বলেছি বিরোধী রাজনীতির মুখ হয়ে উঠেছেন শুভেন্দু অধিকারী। মমতা বন্দ্যোপাধ্যায়কে উৎখাত করার লড়াইয়ের সেনাপতি শুভেন্দু। এ কথায় সন্দেহ নেই।” এ দিকে, কৌস্তভের দলবদল নিয়ে কংগ্রেস মুখপাত্র সৌম্য আইচ রায় বলেছেন, “পুকুর নদীর গল্প শুনিয়ে,এবার পচা পুকুরে ডুব।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *