Breaking News

১৯৫ জনের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির,নাম রয়েছে বাংলার ২০ জনের!হুগলিতে প্রার্থী লকেট, ঘাটালে দেবের বিরুদ্ধে হিরণ

প্রসেনজিৎ ধর :- লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগেই প্রার্থী তালিকা সামনে আনল বিজেপি | প্রথম দফায় বাংলার ২০টি আসনের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে | প্রথম দফায় ১৯৫ প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপির। লোকসভা ভোটের আগেই প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। বারাণসী থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এছাড়াও তালিকায় রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-এর নামও। গান্ধী নগর থেকে লড়বেন অমিত শাহ। বিজেপির প্রথম প্রার্থী তালিকায় ২৮ মহিলা প্রার্থীর নাম।

লোকসভা ভোটে বাংলা থেকে বিজেপির প্রার্থী হলেন কারা ?দেখুন একনজরে

কোচবিহার: নিশিথ প্রামাণিক
আলিপুরদুয়ার: মনোজ টিগ্গা
বালুরঘাট: সুকান্ত মজুমদার
মালদহ উত্তর: খগেন মুর্মু
মালদহ দক্ষিণ: শ্রীরূপা মিত্র চৌধুরী
বহরমপুর: নির্মল কুমার সাহা
মুর্শিদাবাদ: গৌরীশঙ্কর ঘোষ
রানাঘাট: জগন্নাথ সরকার
বনগাঁ: শান্তনু ঠাকুর
জয়নগর: অশোক কান্ডারী
যাদবপুর: ডাঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়
হাওড়া : ডাঃ রথীন চক্রবর্তী
হুগলি: লকেট চট্টোপাধ্যায়
কাঁথি: সৌমেন্দু অধিকারী
ঘাটাল: অভিনেতা হিরণ
পুরুলিয়া: জ্যোতির্ময় সিং মাহাতো
বাঁকুড়া: সুভাষ সরকার
বিষ্ণুপুর: সৌমিত্র খান
আসানসোল: পবন সিং
বোলপুর: পিয়া সাহা

এদিনের প্রার্থী তালিকায় পশ্চিমবঙ্গের ২০টি আসনও রয়েছে। এছাড়া, মধ্যপ্রদেশের ২৪, গুজরাত ১৫, রাজস্থান, কেরল ১২, তেলঙ্গানা ৯, অসম ১১, ঝাড়খণ্ড ১১, ছত্তিসগড় এবং দিল্লির ৫টি আসনের প্রার্থী ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার প্রায় ভোররাত পর্যন্ত কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে এই নামগুলি চূড়ান্ত করা হয়। তার পর থেকেই প্রহর গোনা চলছিল। যে কোনও মুহূর্তেই ২০২৪ সালের সাধারণ নির্বাচনের প্রথম প্রার্থী তালিকা করা হতে পারে। এদিন সন্ধ্যায় দিল্লির সদর কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে প্রথম তালিকা ঘোষণা করে বিজেপি নেতৃত্ব।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *