Breaking News

বিচারপতির চেয়ারে থাকাকালীন কীভাবে বিজেপির সঙ্গে দেখা করতে গেলেন?অভিজিতকে প্রশ্ন কুণালের!প্রাক্তন বিচারপতিকে ‘দুনম্বরি’ বলে কটাক্ষ কল্যাণের

প্রসেনজিৎ ধর, কলকাতা :- কলকাতা হাইকোর্টের বিচারপতির পদ থেকে পদত্যাগ করেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার দুপুরে সাংবাদিক বৈঠক থেকে সদ্য পদত্যাগী বিচারপতি গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, আগামী ৭ মার্চ বিজেপিতে যোগ দেবেন তিনি। বিচারপতি এও জানান, রাজনীতিতে নামার বিষয়ে কয়েকদিন আগে বিজেপি নেতৃত্বর সঙ্গে তাঁর আলোচনাও হয়েছে।

বিকেলে তৃণমূল ভবনের সাংবাদিক বৈঠক থেকে এ ব্যাপারেই বড় প্রশ্ন তুললেন কুণাল ঘোষ। কুণাল বলেন, “বিচারপতি গঙ্গোপাধ্যায়ের কথা থেকে স্পষ্ট, চেয়ারে থাকাকালীন ছুটি নিয়ে নিজে থেকে বিজেপির সঙ্গে কথা বলতে গিয়েছিলেন। এটা কীভাবে হতে পারে? চেয়ারে থাকাকালীন কীভাবে বিজেপির সঙ্গে দেখা করতে গেলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়?”কুণালের কথায়, “ছুটিটা বড় কথা নয়। বিচারপতির চেয়ারে বসে সরকারি বিরোধী রায়, পর্যবেক্ষণগুলোর পলিটিক্যাল মার্কেটিং করে কেরিয়ার গড়ার জন্য উনি যে বিজেপির সঙ্গে দেখা করতে গিয়েছিলেন, তা তো ওঁনার কথা থেকেই স্পষ্ট।” এদিকে প্রাক্তন বিচারপতিকে দুনম্বরি বলে কটাক্ষ করেন তৃণমূল সাংসদ তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, “এজলাসে বসে একেবারে রকবাজের ভাষায় কথা বলতেন। নিজের ইচ্ছে মতো কাজ না হলে যাকে যা খুশি বলতেন। নিজের মর্জিমাফিক কাজ করাতেন।” তিনি আরও বলেন, “এক বার সিবিআইয়ের দলকে নিজের বাড়িতে ডেকে পাঠিয়েছিলেন অভিজিৎ। দলে একজন স্বামী-স্ত্রী ছিলেন। তাঁদের নির্দেশ দিয়েছিলেন, মমতা-অভিষেককে গ্রেপ্তার করতে বলেছিলেন। তারা রাজি না হওয়ায় তদন্তকারীদের দল থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *