Breaking News

গার্ডেনরিচের ঘটনা ‘তৃণমূলের তৈরি বিপর্যয়’, তোপ শুভেন্দুর,‘রাজনীতির সময় পাবেন, এখন মানুষের পাশে থাকুন’, বিরোধীদের জবাব অভিষেকের!

প্রসেনজিৎ ধর, কলকাতা :- গার্ডেনরিচে বহুতল ভেঙে মৃত্যুমিছিলের জন্য তৃণমূল কংগ্রেস ও কলকাতা পুরসভাকে দায়ী করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সোমবার সকালে দিল্লির বিমানে ওঠার আগে দমদম নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের তিনি বলেন, তৃণমূল কাউন্সিলররা স্কোয়ার ফিটে টাকা নেয়, তাই আজ এই পরিণতি।সুকান্তবাবু বলেন, ‘গোটা কলকাতায় অবৈধ নির্মাণের টেন্ডার তৃণমূল নেতারা দিয়ে রেখেছে। তৃণমূল নেতারা প্রতি স্কোয়ার ফিটে পয়সা নেয়। প্রতি স্কোয়ার ফিটে যদি পয়সা নেন তাহলে আপনার মেরুদন্ডে প্রতিবাদ করার জোর থাকবে? আজকে একটা ভেঙেছে, ৩০ বছর পর আরো বাড়ি ভাঙবে। আপনি উত্তর কলকাতা, দক্ষিণ কলকাতা, চেতলা কোথায় যাবেন, সব জায়গায় কাউন্সিলররা স্কোয়ার ফিটে টাকা নেয়। এরা হচ্ছে স্কোয়ার ফিট কাউন্সিলর’।

দুর্ঘটনার পর সোমবার সকালে x হ্যান্ডেল দীর্ঘ পোস্ট করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর সুস্পষ্ট অভিযোগ, এটা তৃণমূলের তৈরি বিপর্যয়। গার্ডেনরিচ এলাকায় এরকম বেআইনিভাবে জলাজমি ভরাট করে অন্তত ৮০০ টি বেআইনি নির্মাণ হয়েছে। যার নেপথ্যে সরাসরি তিনি মেয়রকেই দায়ী করেছেন, যেহেতু এই এলাকা মের ফিরহাদ হাকিমের বিধানসভা কেন্দ্রের অন্তর্গত। পাশাপাশি শুভেন্দুর নিশানায় স্থানীয় তৃণমূল কাউন্সিলর শামস ইকবালও। তাঁদের গ্রেপ্তারির দাবি তুলেছেন বিরোধী দলনেতা। তাঁর অভিযোগ, শামস ইকবাল প্রায় ৯৮ শতাংশ ভোটে জিতে দুর্ঘটনাদগ্রস্ত এলাকা অর্থাৎ কলকাতা পুরসভার ১৩৪ নং ওয়ার্ডের কাউন্সিলর হয়েছেন। অথচ এলাকাবাসীর সুরক্ষা দিতে ডাহা ব্যর্থ তিনি। কারণ, বেআইনি নির্মাণে জড়িত প্রোমোটাররা সকলে তাঁরই ঘনিষ্ঠ। সেইসঙ্গে বিরোধী দলনেতার আরও বক্তব্য, লাল রঙের যে কোটি টাকার গাড়ি চড়েন শামস ইকবাল, তারই নিচে এখনও চাপা পড়ে রয়েছেন বসতির মানুষজন।

রাজনৈতিক চাপানউতোর শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যে। বিজেপির তরফে এই দুর্ঘটনাকে ‘তৃণমূলের তৈরি বিপর্যয়’ বলে সোশাল মিডিয়ায় কটাক্ষ করে পোস্ট করেছে। আর তারই যথাযথা জবাব দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় । সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারীদের নাম না করে তাঁর পালটা বক্তব্য, রাজনীতি করার সময় পাবেন অনেক। এখন দুর্গত মানুষের পাশে এসে দাঁড়ান, উদ্ধারকাজে সহায়তা করুন। দিল্লিতে বসে এসব টুইট কাম্য নয়।সোমবার দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে অভিষেকের জনসভা। সেখানে যাওয়ার পথেই তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে গার্ডেনরিচের দুর্ঘটনা নিয়ে দুঃখপ্রকাশ করেন। তাঁর কথায়, ”ওখানে যা ঘটেছে, তা মর্মান্তিক। এখনও উদ্ধারকাজ চলছে। আমি আশা করি,পুলিশ-প্রশাসন-উদ্ধারকারী সকলে সমন্বয় করে অত্যন্ত তৎপরতা, দ্রুততার সঙ্গে উদ্ধারকাজ শেষ করবে।” এর পরই তিনি বলেন, ”আর বিরোধীদের বলব, আপনারা রাজনীতি করার সময় অনেক পাবেন। ২৪ ঘণ্টাও কাটেনি। রাজনীতি করতে হলে ৪৮ ঘণ্টা পরে করুন। এখন উচিত, দুর্ঘটনাস্থলে গিয়ে মানুষের পাশে দাঁড়ানো।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *