Breaking News

‘পরের জন্মে মনে হয় আমি বাংলার মায়ের গর্ভে জন্ম নেব’,মালদহে বাঙালি আবেগে শান নরেন্দ্র মোদীর!

দেবরীনা মণ্ডল সাহা :-‘বাংলার সঙ্গে আমি অদ্ভুত টান অনুভব করি।যে ভালোবাসা আমি বাংলার মানুষের কাছে পাই তা অন্য কোথাও পাই না। তাই পরের জন্মে বাংলাতেই জন্মাতে চাই’ শুক্রবার মালদহের জনসভা থেকে এমনই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।শুক্রবার দেশ জুড়ে যখন দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে, তখন মালদহে তৃতীয় দফার প্রচারে গিয়েছিলেন মোদী। মালদহ উত্তরের বিজেপি প্রার্থী খগেন মুর্মু এবং মালদহ দক্ষিণের বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরীর সমর্থনে প্রচার করেছেন তিনি। সেখানেই জনসভায় ভিড় এবং জনতার আবেগ দেখে আপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী। বাংলার সঙ্গে জন্মান্তরের সম্পর্কের কথা বলেন।
মালদহের জনসভায় দাঁড়িয়ে বাংলার মাটির মাহাত্ম্যের কথা বলছিলেন মোদী। জানান, দেশপ্রেম থেকে শুরু করে সামাজিক আন্দোলন, বৈজ্ঞানিক প্রগতি, সব ক্ষেত্রেই বাংলা এক সময় গোটা দেশকে নেতৃত্ব দিয়েছে। তাঁর কথা শুনতে শুনতে সভায় উপস্থিত জনতা উত্তেজিত হয়ে পড়ে। ‘মোদী মোদী’ স্লোগান ওঠে চার দিক থেকে। স্লোগানের জেরে কথা বলতে বলতে মাঝপথে থেমে যান প্রধানমন্ত্রী। খানিকটা জল খেয়ে নেন। ভিড় দেখে আপ্লুত হয়ে তিনি বলে ওঠেন, ‘‘আপনাদের এই উৎসাহ, প্রেম আমি মাথায় করে রাখব। আপনারা আমাকে এত ভালবাসছেন, মনে হচ্ছে আমি হয়তো গত জন্মে বাংলায় জন্মেছিলাম। অথবা, পরের জন্মে আমি বাংলায় জন্ম নিতে চলেছি। এত ভালবাসা কারও ভাগ্যে থাকে না।’’তবে ওয়াকিবহাল মহল মনে করছে, প্রধানমন্ত্রীর এই মন্তব্য শুধু আবেগের ফসল নয়। এর নেপথ্যেও রয়েছে ভোট অঙ্ক।

এদিন এসএসসিতে প্রায় ২৬ হাজারের চাকরি যাওয়া প্রসঙ্গে তৃণমূলকে তোপ দেগে মোদী বলেন, ‘তৃণমূল যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। তাঁদের জন্য শিক্ষাক্ষেত্রে এত দুর্নীতি হয়েছে যে ২৬ হাজার পরিবারের সুখ নষ্ট হয়েছে। রুটিরুজি চলে গিয়েছে বহু মানুষের। যুব সমাজের উন্নতির সমস্ত পথ বন্ধ করে দিয়েছে তৃণমূল।’এদিন তৃণমূলকে কটাক্ষ করে মোদী বলেন, ‘প্রথম দফা নির্বাচনেই ধ্বস্ত হয়ে গিয়েছে বিরোধীরা। তৃণমূলের শাসনকালে কেবল দুর্নীতি হয়েছে। এরা উন্নয়নকে স্তব্ধ করে রেখেছে। তৃণমূল দুর্নীতি করে আর মানুষকে ভুগতে হয়। এরা কৃষকদেরকেও ছাড়ে না।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *