Breaking News

নিজেই টানলেন ইতি! মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করলেন রাজীব বন্দ্যোপাধ্যায়

প্রসেনজিৎ ধর :- সব ভালো তার শেষ ভালো যার! শেষমেশ দল থেকে ইস্তফা দিয়েই ছাড়লেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। আজ, শুক্রবার বনমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি।

সূত্রের খবর, মন্ত্রীত্ব ছাড়ার পরই নাকি তিনি রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গেও দেখা করবেন। প্রসঙ্গত, বেশ কয়েকদিন ধরেই দল থেকে সরে আসার মতন জল্পনা শুরু হয়েছিল তাঁকে ঘিরে। কিন্তু গত শনিবার ফেসবুক লাইভে ডোমজুড়ের তৃণমূল কংগ্রেস বিধায়ক জানান, “দলনেত্রীর আদর্শকে সামনে রেখে মানুষের পাশে থাকার কাজ করছি। নিষ্ঠার সঙ্গে ভাল কাজ করতে গিয়েছি, বাধার কথা জানানোর চেষ্টা করছি। কিছু মানুষ ভুল বুঝিয়ে অন্য পথে পরিচালিত করার চেষ্টা করছেন। ২০২১ আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ। আপনারা আমার উপর ভরসা রাখুন। আপনাদের বিশ্বাসভঙ্গ করব না। এখনও ধৈর্যচ্যুতি ঘটেনি, ধৈর্যের পরীক্ষা দিচ্ছি। আপনাদের জন্য ধৈর্য ধরে রেখেছি।”

একথা সেকথার মাঝে আরো জানান, “আমার মনের কথা যখন নেতৃত্বকে বলছি, তখন কয়েক জন যখন এটা উল্টোভাবে ভাবার চেষ্টা করছেন, এটাকে অন্যরকম করে ঘোরানোর চেষ্টা করছেন কেউ, কই তাঁদের তো কিছু বলা হচ্ছে না? এটাই আমাকে দুঃখ দেয়। তাহলে যেটুকু বলা হবে, শুধু সেটুকুই করব? নিজের মধ্যে স্বাধীনতা থাকবে না? আমি কী করতে চাইছি, কী বলতে চাইছে, কোনও কিছু বলতে পারব না আমি?” আর এতোকিছুর মাঝেই এদিন হঠাতই নিজের দল ছেড়ে বেরিয়ে গেলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। একেই সামনে ভোট, অন্যদিকে আগামীকাল শহরে আসছেন নরেন্দ্র মোদী, তার আগেই এভাবে রাজীবের পদত্যাগ করা নিয়ে ফের রাজ্য রাজনীতিতে জোর জল্পনা শুরু হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *