Breaking News

বনধ সমর্থক এবং পড়ুয়াদের হাতাহাতি! চাঁচল এর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশন খোলাকে কেন্দ্র করে উত্তপ্ত মালদহ

অভিষেক সাহা, মালদহ :- বাম কংগ্রেস ছাত্র-যুব বনধ সমর্থকদের সাথে চরম বিবাদে জড়াল বিদ্যালয়ের পড়ুয়ারা। টানা নয় মাস লকডাউন এর পর রাজ্য শিক্ষা দপ্তরের নির্দেশে এই দিন থেকে রাজ্যের সমস্ত বিদ্যালয়গুলির খোলার নির্দেশ দেওয়া হয়। কিন্তু চাঁচল এর সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশন খোলার আগেই উত্তেজনা দেখা দেয় বিদ্যালয়ের মূল ফটকে।গতকালই বাম কংগ্রেসের ছাত্র যুব সংগঠন বিভিন্ন দাবি নিয়ে নবান্ন অভিযান করেন। আর এই নবান্ন অভিযান এ রাজ্য পুলিশের দ্বারা ছাত্রসংগঠনের উপরে ব্যাপকহারে লাঠিচার্জ করা হয় বলে অভিযোগ। আর এই অরাজকতার প্রতিবাদে আজ বারো ঘন্টার বাংলা বনধ ডাকা হয়। কলকাতার পাশাপাশি বনধ-এর আঁচ আছড়ে পরে মালদহের চাঁচলে।

বনধ সমর্থকরা চাঁচল এর বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের বন্ধ সফল করার পাশাপাশি চাঁচল এর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশনে বন্ধ সফল করতে গেলে বাধাপ্রাপ্ত হতে হয় রাজ্য পুলিশের হাতে। পাশাপাশি বিদ্যালয় প্রবেশ করতে বাধা দেওয়া হয় বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা থেকে শুরু করে পড়ুয়াদের। এরপর তুমুল উত্তেজনা ছড়ায় বনধ সমর্থক এবং পড়ুয়াদের মধ্যে। এরপরে ঘটনাস্থলে ছুটে আসে চাঁচল থানার বিশাল পুলিশবাহিনী। পুলিশের অনুরোধে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের বিদ্যালয়ের ভিতরে প্রবেশ করতে দিতে গেলেও বাধা দেওয়া হয় পড়ুয়াদের।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *