Breaking News

দাবি মেনে বাংলাদেশের সংসদ ভেঙে দিলেন রাষ্ট্রপতি!মুক্তি পেলেন প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া,সন্ধে ৬টায় ফের বিবৃতি সেনা প্রধানের

নিজস্ব সংবাদদাতা :-বাংলাদেশে জাতীয় সাংসদ ভেঙে দিলেন রাষ্ট্রপতি মহম্মদ সাহাবুদ্দিন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে মঙ্গলবার সাংসদ ভেঙে দেওয়ার জন্য রাষ্ট্রপতিকে দুপুর ৩টে পর্যন্ত সময়সীমা দেওয়া হয়। সেই মতো সাংসদ ভেঙে দিলেন বাংলাদেশের রাষ্ট্রপতি|এর পাশাপাশি জেল থেকে মুক্তি পেয়েছেন বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। ২০১৮ সাল থেকে জেলে বন্দি ছিলেন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া। পরে মুক্তি পেলেও জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি সংক্রান্ত মামলায় তাঁকে জেলে পাঠানো হয়েছিল। প্রসঙ্গত ১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত এবং ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত মোট ১০ বছর ক্ষমতায় ছিলেন খালেদা জিয়া।
আন্দোলনকারীদের দাবি মেনে বাংলাদেশের সংসদ ভেঙে দিলেন রাষ্ট্রপতি মহম্মদ সাহাবুদ্দিন। স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রের খবর, দুপুর ৩টের মধ্যে সংসদ ভেঙে দেওয়ার দাবি জানিয়েছিলেন আন্দোলনকারী ছাত্ররা। দাবি না মানা হলে বাংলাদেশের প্রধানমন্ত্রী পদ থেকে সদ্য ইস্তফা দেওয়া হাসিনার মতো তাঁর পরিণতি হবে বলে রাষ্ট্রপতি মহম্মদ সাহাবুদ্দিনকে হুঁশিয়ারি দিয়েছিলেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শীর্ষনেতৃত্ব। এরপরই নির্ধারিত সময়ের আগেই বাংলাদেশের সংসদ ভেঙে দেওয়ার কথা জানিয়েছেন রাষ্ট্রপতি। অন্যদিকে এদিন সন্ধে ৬টায় ফের বিবৃতি দেবেন সেনা প্রধান ওয়াকার-উজ-জামান।প্রসঙ্গত, সেনা প্রধানের আশ্বাসের পরও বাংলাদেশের পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। গত দু’দিনে নিহতের সংখ্যা দেড়শ ছাড়িয়েছে। স্বভাবতই, এদিন সন্ধে ৬টায় সেনা প্রধান কী বিবৃতি দেন তা নিয়ে কৌতূহল রয়েছে সব মহলে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *