Breaking News

রিষড়ায় যাওয়ার পথে পুলিশের বাধার মুখে কেন্দ্রের ফ্যাক্ট ফাইন্ডিং টিম!চন্দননগরের কমিশনারের সঙ্গে সাক্ষাৎ চায় কেন্দ্রীয় দল

প্রসেনজিৎ ধর, হুগলি :- রামনবমীর মিছিলকে কেন্দ্র করে হুগলির রিষড়াতে অশান্তির সৃষ্টি হয়েছিল। সেই ঘটনার পর এলাকার পরিস্থিতি খতিয়ে দেখতে ফ্যাক্ট ফাইন্ডিং টিম পাঠানো হয়। শনিবার সেই টিমের প্রতিনিধিদের এলাকায় ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে। শ্রীরামপুরের বাঙ্গিহাটি দিল্লি রোডে প্রতিনিধিদের কনভয় আটকানো হয় বলে অভিযোগ। ঘটনাকে ঘিরে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

জানানো হয়, ১৪৪ ধারা জারি থাকায় আপাতত রিষড়ায় ঢুকতে পারবেন না তারা।ছয়জনের একটি কেন্দ্রীয় প্রতিনিধি দল এদিন যাচ্ছিলেন মূলত রিষড়ার অশান্তিপ্রবণ এলাকার পরিস্থিতি খতিয়ে দেখতে। পাশাপাশি ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথাও বলতেন তাঁরা। যদিও পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে ১৪৪ ধারা জারি থাকায় কোনওভাবেই এই দলকে এই মুহূর্তে রিষড়া যাওয়ার অনুমতি দেওয়া হবে না। তাঁদের ফিরে যেতে বলা হয়েছে।শনিবার উপদ্রুত রিষড়ায় ঢোকার চেষ্টা করেন কেন্দ্রের ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সদস্যরা। দমদম বিমানবন্দর থেকে গাড়িতে করে রিষড়ার উদ্দেশে রওনা দেন দলের ৬ সদস্য। রিষড়া ঢোকার আগে দিল্লি রোডের ওপর বাঙ্গিরহাটি মোড়ে তাঁদের গাড়ি দাঁড় করায় পুলিশ। উপস্থিত পুলিশ আধিকারিকরা জানান, ১৪৪ ধারা জারি থাকায় সেখানে ঢোকা যাবে না। বেশ কিছুক্ষণ ২ পক্ষের মধ্যে আলোচনা চলে। এর পর নিজেদের মধ্যে আলোচনা করেন ফ্যাক্ট ফাইন্ডিং দলের সদস্যরা। এর পর বেশ কিছুক্ষণ অপেক্ষা করে ফিরে যান তাঁরা। সূত্রের খবর, আগামীকাল বা পরশু ফের তাঁরা রিষড়া যাওয়ার চেষ্টা করতে পারেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *