Breaking News

পুজো কার্নিভালের দিন থাকছে বিশেষ বাস, চলবে রাত অবধি মেট্রো!জেনে নিন সময়সূচি

দেবরীনা মণ্ডল সাহা, কলকাতা :- আগামী শুক্রবারই অর্থাৎ ২৭ তারিখ রেড রোডে দুর্গাপুজো কার্নিভালের আয়োজন করা হয়েছে।ইতিমধ্যেই তার প্রস্তুতি শুরু হয়েছে। কার্নিভালের দিন যাতে যানচলাচল ব্যাহত না হয় তার জন্য একগুচ্ছ পদক্ষেপ করছে রাজ্য প্রশাসন। এই কার্নিভাল দেখতে প্রচুর মানুষ হাজির হবেন রেড রোডে কার্নিভাল দেখার পর তাঁরা যাতে সুস্থ ভাবে বাড়ি ফিরতে পারেন তার জন্য বাসের ব্যবস্থা করা হচ্ছে। পাশাপাশি রাত অবধি মেট্রো পরিষেবায় চালু থাকছে রাত অবধি।রাজ্য পরিবহণ দফতর সূত্রে জানা গিয়েছে, এসপ্ল্যানেড থেকে বিভিন্ন রুটে ২৩টি বিশেষ বাস চালানো হবে। যে বাসগুলি চলবে মধ্যরাত পর্যন্ত। জানা গিয়েছে, আগামী শুক্রবার যেইসব রুটে চলবে অতিরিক্ত বাস চলবে, সেগুলি হল… এসপ্ল্যানেড-যাদবপুর, এসপ্ল্যানেড-গড়িয়া, এসপ্ল্যানেড-পাটুলি, এসপ্ল্যানেড-নিউ টাউন, এসপ্ল্যানেড-ডানলপ/বালিগঞ্জ, এসপ্ল্যানেড-গড়িয়া, হাওড়া-ইডেন গার্ডেন-গড়িয়া, এয়ারপোর্ট-নবান্ন, এসপ্ল্যানেড-গড়িয়া, এসপ্ল্যানেড-নিউ টাউন, এসপ্ল্যানেড-ঠাকুরপুকুর, এসপ্ল্যানেড-আমতলা এবং এসপ্ল্যানেড-পর্ণশ্রী। এছাড়াও শহরতলীর যাত্রীদের জন্য রয়েছে এক্সট্রা মেট্রো এবং ট্রেনও।
এ নিয়ে একটি নির্দেশিকা জানি করেছে পরিবহণ দফতর। এই নির্দেশিকা অনুযায়ী বিশেষ বাসগুলি পুলিশের নির্দেশ মতো এল ২০ বাস স্ট্যান্ড থেকে ছাড়া। বিকেল তিনটে থেকে এই পরিষেবা শুরু হবে। যাত্রীদের বোঝার জন্য বাসের উইন্ড স্কিনের বাঁদিকে রুটের নাম লেখা থাকবে।

মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, চলতি বছরের পুজো কার্নিভ্যালের দিন অর্থাৎ ২৭ তারিখ, শুক্রবার অতিরিক্ত মেট্রো ছুটবে। ২৩৪টির পরিবর্তে ওই দিন চলবে ২৫২ মেট্রো। রাতের শেষ মেট্রোর সময়ও বাড়ানো হয়েছে। জেনে নিন, দুই প্রান্ত থেকে কখন ছাড়বে শেষ মেট্রো?দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের উদ্দেশ্যে শেষ মেট্রো ছাড়বে ১০টা ৫৮ মিনিটে। অন্যান্য দিন এই মেট্রো ছাড়ে রাত ৯টা ২৮ মিনিটে। আবার কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের উদ্দেশে মেট্রো মিলবে রাত সাড়ে ৯টার পরিবর্তে রাত ১১টায়। দমদম থেকে কবি সুভাষের উদ্দেশে শেষ মেট্রো ১১টা ১০ মিনিটে ছাড়বে। আর কবি সুভাষ থেকে দমদমের জন্য শেষ মেট্রো ছাড়বে রাত ১১টা ১০ মিনিটে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *